১৯৯৯ সালে “বৃহত্তর সিলেট জেলার কয়েকটি গুরুত্বপূর্ণ ফিডার সড়ক ও সেতু নির্মাণ” প্রকল্পের অধীন এলজিইডির সড়ক এলাইনমেন্টে “ঢাকাদক্ষিণ-চন্দরপুর-বিয়ানীবাজার সড়কে কুশিয়ারা নদীতে ফেরী চালু ও সেতু নির্মাণ” নামে একটি উপ-প্রকল্প গৃহীত হয়। উক্ত উপ-প্রকল্পের অধীন চন্দরপুর ফেরীঘাট চালুসহ ২৪৯.৩৭ মিটার সেতুটির নির্মাণ কাজ শুরু করা হয়। কিন্তু ২০০৭ সালে মূল প্রকল্প বন্ধ হওয়ার ২.৩৬ কোটি টাকার কাজ সম্পন্ন হওয়ার পর সেতুটির নির্মান কাজ বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ২০০৯ সালে বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর জনগুরুত্বপূর্ণ বিবেচনায় ৪৮ টি অসমাপ্ত সেতু সমাপ্ত করণের জন্য প্রকল্প গ্রহণ করে। এ সেতুটি উক্ত প্রকল্পের অন্তর্ভূক্ত একটি উপ-প্রকল্প। ভূমি অধিগ্রহণে জটিলতা সৃষ্টি হওয়ায় সরকারের সদিচ্ছা সত্ত্বেও নির্মান কাজে কিছুটা বিলম্ব ঘটে। জুন ২০১৫ সালে সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন হয়।
মাননীয় প্রধানমন্ত্রী ২০ আগস্ট ২০১৫ তারিখে সেতুটি উদ্ভোধন করেন।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS